ঐক্যশ্রী প্রকল্পের আবেদন পদ্ধতি 2022। ঐকশ্রী প্রকল্প ডিফেক্ট অ্যাপ্লিকেশন ঠিক করার নিয়ম


ঐক্যশ্রী প্রকল্পের আবেদন পদ্ধতি 2022। ঐকশ্রী প্রকল্প ডিফেক্ট অ্যাপ্লিকেশন ঠিক করার নিয়ম

 বন্ধুরা আজ আমি তোমাদের সমস্যার সমাধান নিয়ে চলে এসেছি ।তোমরা কোন চিন্তা করো না আজ আমি স্টেপ বায় স্টেপ সব কিছু বলবো । কিভাবে ঐকশ্রী এসভিএমসিএম ডিফেক্ট অ্যাপ্লিকেশন (AIKYASHREE SVMCM defected application) এর প্রবলেম সলভ হবে । এছাড়া কখন টাকা ঢুকবে ,কিভাবে স্ট্যাটাস চেক করতে হয় সব কিছু আজ আমি বলবো । তো আমরা চলে আসছি মেইন টপিক নিয়ে টপিকটা হচ্ছে ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন রেজেক্ট (aikyashree defect application)।


🔗 ঐক্যশ্রী স্কলারশিপ এর আবেদন করার নিয়ম
🔗 ঐক্যশ্রী স্কলারশিপ এর লগইন করার নিয়ম 
🔗 ঐক্যশ্রী স্কলারশিপ এর স্ট্যাটাস চেক করার নিয়ম ।

🔗 ঐক্যশ্রী স্কলারশিপ এর আবেদন করার নিয়ম

ঐক্য শ্রী প্রকল্প আবেদন করেন নিয়ম
প্রথমেই আপনাকে ঐক্যশ্রী অফিসিয়াল ওয়েবসাইট এ প্রবেশ করতে হবে তারপর আপনি দেখতে পাবেন স্টুডেন্ট আরিয়া (student area) সেখানে ক্লিক করবেন ।সেখানে ক্লিক করলেই দেখতে পাবেন স্টুডেন্ট প্যানেল (student panel ) আর স্টুডেন্ট প্যানেল এ আপনি অনেক কিছু অপশন দেখতে পাবেন ।

১. (Renew Your Application)
রিনিউ ইউর অ্যাপ্লিকেশন
২.  (registered student login)রেজিস্টার্ড স্টুডেন্ট লগইন

3.( Fresh registration 21-22) ফ্রেশ রেজিস্ট্রেশন 2021- 2022


ঠিকানা:-

আপনি ঐক্যশ্রী ফ্রেশ রেজিস্ট্রেশন 2021-2022 এ ক্লিক করবেন । ক্লিক করার পর সেখানে আপনি কোন জেলা থেকে ঐক্যশ্রী ফর্ম ফিলআপ করেছেন সেটা বেছে নেবেন। তারপর আপনার ঠিকানা দিবেন। আপনি কোন রাজ্যে বাস করেন সেই রাজ্য বেছে নেবেন। তারপর আপনি কোন district এ বাস করেন সেটা বেছে নেবেন। তারপর আপনি কোন ব্লগ বা মিউনিসিপ্যালিটি তে থাকেন থাকেন সেটা বেছে নেবেন। তারপর আপনার পোস্ট অফিস বা গ্রাম পঞ্চায়েত কোথায় সেটা বেছে নেবেন। তাহলে আপনার ঠিকানার ইনফরমেশন দেওয়া হয়ে গেল।

Student information:-

প্রথমে ছাত্র-ছাত্রীর প্রথম গান দ্বিতীয় নাম ও শেষ নাম লিখবেন তারপর ছাত্র-ছাত্রীর বাবার নাম। তারপর তার মা তার নাম লিখতে হবে। তারপর লিখতে হবে অ্যাপ্লিকন্ট মেয়ে না ছেলে সেটা বেছে নিতে হবে। যদি সে মেয়ে হয় তাহলে  ফিমেলে এ ঠিক রাখতে হবে। ছেলে হলে মেল চুজ করতে হবে । তারপর আপনার কোন ধর্ম সেটা লিখতে হবে। তারপর আপনার জন্ম তারিখ দিতে হবে। তারপর আপনার মোবাইল নাম্বার দিতে হবে। এবং শেষে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট আইএফসি কোড সহ দিতে হবে। তারপর ক্যাপচা কোড বসিয়ে ভেরিফাই করতে হবে।

SCHEME ELIGIBILITY 

এইখানে প্রথমেই আপনি যে শিক্ষা প্রতিষ্ঠানে পড়েন সেটা কোন জেলার মধ্যে পড়ছে সেটা লিখতে হবে বা বসাতে হবে । সেখানকার ব্লক না মিউনিসিপালিটি মধ্যে পরছে সেটা বেছে নিতে হবে। যদি ব্লক হয় তাহলে কোন ব্লকের মধ্যে পড়ছে সে ব্লকটা বেছে নিতে হবে । তারপর আপনি যে শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়েছেন তার নাম দিতে হবে। তারপর আপনি কোন ক্লাসে পড়ছেন বা কোন কোর্স নিয়ে পড়ছেন সেটা বেছে নিতে হবে। তারপর আগের বছর পাস হয়ে যে বছরে এসেছে সে আগের বছর কোন কোষ নিয়ে পড়তেন বা সেই পরীক্ষার নাম।
তারপর শেষ উত্তীর্ণ হওয়া পরীক্ষা বোর্ড কাউন্সিল বা বিদ্যালয়ের নাম দিতে হবে।
শেষ উর্ত্তীন্ন হওয়া পরীক্ষার বছর বেছে নিতে হবে।
শেষ উত্তীর্ণ হওয়া পরীক্ষার নাম্বার কত পারন্ট বা শতাংশ
পেয়েছিল সেটা লিখতে হবে। তারপর আপনার পারিবারিক বার্ষিক আয় কত সেটা দিতে হবে। তারপর আপনার ইমেইল আইডি দিতে হবে এটা চাইলে আপনি দিতেও পারেন না দিতেও পারেন। তারপর আপনার একটা পাসওয়ার্ড তৈরি করতে হবে। এবং পাসওয়ার্ড তৈরি করার পর আপনি সাবমিট প্রসিড এ ক্লিক করুন।
তাহলে আপনার রেজিস্ট্রেশন সাকসেসফুল হবে।

Registration successful

এইখানে আপনাকে আর কিছু করতে হবে না সবকিছু ঠিকঠাক আছে কিনা দেখে নিবেন এবং আপনার ঠিকানা এবং অ্যাকাউন্ট নাম্বার সবকিছু যাচাই করা হবে এবং শেষে আপনার আধার কার্ড রেশন কার্ডের নাম্বার বসিয়ে দিয়ে রেজিস্ট্রেশন সাকসেসফুল করবেন।

Student login

এখানে আপনি আর কিছুই করবেন না এখানে শুধু শঙ্কচুর চেক করে নেবেন একবার তারপর ভেরিফাই আন লক এ ক্লিক করবেন তাহলে আপনার কাছে পৃন্ট বলে একটা অপশন চলে আসবে । এবং একটা কাগজে প্রিন্ট করে সেটা বার করে দেবেন । তাহলে আপনার ঐক্যশ্রী ফর্ম ফিলাপ করা সম্পূর্ণ হবে।


ঐক্যশ্রী স্কলারশিপ স্টুডেন্ট লগইন করার নিয়ম 

STUDENT LOGIN

প্রথমে আপনার ইউজার নেম যেমন যেটা এস এস পি দিয়ে শুরু সেই ইউজারনেম টা বসাবে। তারপর যা পাসওয়ার্ডটা দেয়া হয়েছিল সেটা বসাবে। এবং যে বছরে আপনার অ্যাপ্লিকেশন বা আবেদন করা হয়েছিল সে বছরটা বেছে নেবেন। তারপর আপনার ডিসট্রিক্ট মানে জেলা বেছে নেবেন। তারপর ক্যাপচা কোড বসে লগইন করুন। তাহলে আপনার লগইন হয়েযাবে।

ঐক্যশ্রী স্কলারশিপ এর স্ট্যাটাস চেক করার নিয়ম ।

Aikyashree tarck an application

কিভাবে চেক করবেন ঐক্য শ্ স্কলার্শিপ স্ট্যাটাস । তাহলে চলুন জেনে নেই । প্রথমেই আপনার আরব রেজিস্ট্রেশন কোন বছর সেটা বেছে নেবেন। তারপর আপনার ডিস্ট্রিক্ট বা জেলা বেছে নিবেন । তারপর আপনি কি দিয়ে ট্রাক করবেন সেটা বেছে নেবেন। যদি আপনি অ্যাপ্লিকেশন আইডি দিয়ে ট্রাক করেন তাহলে সেটা বাঁচবেন এবং মোবাইল নাম্বার দিয়ে ট্রাক করলে মোবাইল নাম্বার বসাবেন। তারপর আপনার ডেট অফ বার্থ কত বার জন্ম তারিখ কত ক্যাপচা কোড দিয়ে সাবমিট মারবেন । তাহলে আপনার স্ট্যাটাস চেক হয়ে যাবে।


ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন রিজেক্ট আসার কারণ


আজ আমাদের টপিক হচ্ছে ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন ডিফেক্ট । এই সমস্যা প্রায় দেখা যায় ।আজ আমি বলবো কেনো ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন ডিফেক্ট এর সমস্যা দেখা যায় ।তাহলে আর বেশি দেরি করে লাভ নেই চলুন শুরু করা যাক ।ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন ডিফেক্ট এই সমস্যা ক্যাফে তে যারা ফ্রম ফিলাপ করে তাদেরই ভুলের জন্য হয় কারণ তারা যদি কোনো  রকম ভুল তথ্য দিয়ে দেই তার জন্য অ্যাপ্লিকেশন ডিফেক্ট আসে ।

 ঐক্যশ্রী প্রকল্পের ডিফেক্ট এর প্রকারভেদ

কোন্ কোন্ ধরনের ঐক্যশ্রী অ্যাপ্লিকেশন ডিফেক্ট আসে জেনে নিন

1. ব্যাংক ভ্যালিডেশন অ্যাপ্লিকেশন ডিফেক্ট
2. ডকুমেন্ট আপলোড অ্যাপ্লিকেশন ডিফেক্ট
3.নম্বর ম্যাচ না করা ।

কি কি কারণে ঐক্যশ্রী , স্বামী বিবেকানন্দ অ্যাপ্লিকেশন ডিফেক্ট আসে

প্রথম কারণ হচ্ছে আপনার কোনো তথ্য ভুল আছে বা দিয়েছে সেই জন্যই আপনার রিজেক্ট আসতে পারে ।
দ্বিতীয় আপনার ডকুমেন্ট আপলোড করতে ভুল করলে আপনার রিজেক্ট আসে ।যেমন মার্কশিট এর জায়গায় পাসবুক দিয়েদিলে আপনার রিজেক্ট আসতে পারে ।এছাড়া আপনার ব্যাংক ভ্যালিডেশন এরর ও আসতে পারে ।কারণ ব্যাংকের নামের বা অন্য কিছু ভুল থাকলে ব্যাংক ভ্যালিডেশন এরর আসে ।

ঐক্যশ্রী প্রকল্প ডিফেক্ট অ্যাপ্লিকেশন ঠিক করার নিয়ম

তাহলে আমরা জেনে নেই কিভাবে ঐক্যশ্রী  অ্যাপ্লিকেশন ডিফেক্ট ঠিক করা যায় তার জন্য আমাদের প্রথমে ঐক্যশ্রী অফিশিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে। এবং আমাদের ইসটুডেন এরিয়া নামক জায়গাতে যেতে হবে সেখানে একটু স্ক্রল করলে দেখা যাবে যে ডিফেক্ট অ্যাপ্লিকেশন সেখানে ক্লিক করলে আপনার ইউজার আইডি ও আপনার লগইন পাসওয়ার্ড দিয়ে দেবেন ও আপনার কোন ডিস্ট্রিক সেটা বেছে নেবেন এবং যেটা ভুল আছে সেটা আবার ঠিক করতে পারবে। ঐক্যশ্রী প্রকল্প কি কি ডিফেক্ট  আসে । যদি আপনার ডকুমেন্টস আপলোড ভুল থাকে তাহলে আবার নতুন করে ডকুমেন্টস আপলোড করতে হবে।

যদি আপনার ব্যাংক ভ্যালিডেশন ভূল থাকে তাহলে আবার ব্যাংকের পাসবুক অ্যাটাচ করতে হবে । আর আপনার যদি কোন নামে ভুল থাকে তাহলে আবার নতুন করে নিজের নাম বসাতে হবে।

ঐক্যশ্রী প্রকল্প থেকে কত টাকা পাওয়া যাবে

ঐক্য শ্রী প্রকল্প থেকে কত টাকা পাবেন সেটা আজ আমি বলবো। ঐক্যশ্রী প্রকল্প প্রথম শ্রেণী থেকে বিএ পাস পর্যন্ত ছাত্র-ছাত্রীরা ঐক্যশ্রী প্রকল্প এর জন্য আবেদন করতে পারবে । প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীরা বারোশো টাকা করে পাবে। আর একাদশ শ্রেণী থেকে বিএ পাস পর্যন্ত ছাত্রছাত্রীরা পাঁচ হাজার টাকা করে পাবে। একাদশ থেকে বিএ পাস  ছাত্র-ছাত্রীদের নম্বর যদি 75 শতাংশ হয় । তাহলে সে সব ছাত্র-ছাত্রীরা ঐক্যশ্রী প্রকল্প বা স্কলার্শিপ থেকে 12 হাজার টাকা পাবে। মানে ঐক্যশ্রী SVMCM স্কলার্শিপ।




0 Response to "ঐক্যশ্রী প্রকল্পের আবেদন পদ্ধতি 2022। ঐকশ্রী প্রকল্প ডিফেক্ট অ্যাপ্লিকেশন ঠিক করার নিয়ম"

Post a Comment

Thank you

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel